Skip to main content

কণ্ঠশিল্পী শ্রী। গান্ধার দেশপাণ্ডে

কণ্ঠশিল্পী শ্রী। গান্ধার দেশপাণ্ডে

তরুণ ও মেধাবী হিন্দুস্তানি ধ্রুপদী কণ্ঠশিল্পী শ্রী এর আজ 25 তম জন্মদিন। গান্ধার দেশপাণ্ডে (জন্ম 3 ডিসেম্বর 1996) ••

আজ তার জন্মদিনে তাকে শুভেচ্ছায় আমাদের সাথে যোগ দিন!

মহারাষ্ট্রের ভান্ডারায় জন্মগ্রহণ করা এখন মুম্বাইয়ে স্থায়ীভাবে বসেন, ২৫ বছরের বৃদ্ধ গন্ধার দেশপাণ্ডে প্রতিভার শক্তিধর। তিনি পাঁচ বছর বয়সে তাঁর সংগীত প্রশিক্ষণ শুরু করেছিলেন। তাঁর প্রথম গুরু ছিলেন তাঁর পিতা মাতা পন্ডিত ডঃ রাম দেশপাণ্ডে এবং শ্রীমতী ড। অর্চনা দেশপাণ্ডে, উভয় কণ্ঠশিল্পী এবং হিন্দুস্থানী সংগীতের বিশেষজ্ঞ; তিনি তাঁর দক্ষতার পক্ষে সম্মানিত হচ্ছেন তিনি পিল্টের দক্ষ পরিচালনায়। গৌলিয়র, জয়পুরের জন্য রাম দেশপাণ্ডে এবং আগ্রা ঘরানা গায়াকী ‘গুরুশিষ্য পরম্পরা’ লিখেছেন, গত ১৫ বছর ধরে।

গান্ধার বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় অনেক প্রশংসা অর্জন করেছেন এবং গত ছয় বছরে আটটি স্বর্ণপদক পেয়েছেন এবং ‘জাতীয় যুব উৎসবে’ ধারাবাহিকভাবে ২ বছর ধরে দুটি পদক অর্জন করেছেন। গান্ধার হৃদয়েশ পুরষ্কার (২০১৩) এবং পণ্ডিত বিষ্ণু দিগম্বর পলুস্কর পুরষ্কার (২০০৮) এরও প্রাপক।

২০১৩ সালে গান্ধার ‘মুম্বাই নাইট’ অ্যালবামের জন্য ‘জাস্টিন ট্রেসি’ আমেরিকান ওয়েস্টার্ন সংগীতকারের সাথে সহযোগিতা করেছিলেন যা মর্যাদাপূর্ণ গ্র্যামি পুরষ্কারের জন্য প্রবেশকারী হিসাবে নির্বাচিত হয়েছিল।

তাঁর জন্মদিনে, হিন্দুস্তানী ক্লাসিকাল সংগীত এবং সবকিছুই তাঁর সামনে দীর্ঘ, স্বাস্থ্যকর এবং সক্রিয় সংগীতের জীবন কামনা করে।

Ist শিল্পী তথ্য উত্স: www.radioandmusic.com

लेख के प्रकार